শনিবার, ২২ জুন ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
বারহাট্রায় উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল গোল্ডকাপ ফাইনাল খেলা অনুষ্ঠিত জামালগঞ্জ পরিষদে বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত  আটপাড়ায় পেশাভিত্তিক প্রশিক্ষণ অনুষ্ঠিত  ঈদকে সামনে রেখে নেত্রকোনার সীমান্তে সক্রিয় হয়ে উঠেছে চোরা চালান চক্র নেত্রকোনায় জঙ্গি আস্তানা ২৯ ঘণ্টার অভিযানে পিস্তল বোমসহ ৮০ ধরনের মালামাল জব্দ  নেত্রকোনায় হাওর-বাংলার কিংবদন্তিদের প্রায়াণে স্মরণানুষ্ঠান অনুষ্ঠিত  নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ নেত্রকোনায় ভূমিসেবা সপ্তাহের উদযাপন আটপাড়ায় সপ্তাহব্যাপী ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন ও জন সচেতনতামূলক সভা অনুষ্ঠিত লাঠি ভর করে ভোট দিলেন ৯২ বছরের হাজী: আব্দুল আজিজ মাস্টার

জঙ্গিবাদ-মাদক সাইবার অপরাধ ও বাল্যবিবাহ প্রতিরোধে জেলা পুলিশ নেত্রকোনার ব্যতিক্রমী আয়োজন

ডেইলি নেত্র নিউজ ডেক্স :
  • আপডেট : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ৭৭ পঠিত

পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে জেলার ১০টি থানায় ১০১ বিট রয়েছে। প্রতিটি বিটে সাব ইন্সপেক্টর পদমর্যাদার একজন দায়িত্বশীল পুলিশ অফিসার নিয়োজিত রয়েছে।

বিট পুলিশিং কার্যক্রমের অংশ হিসেবে দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাগণ অদ্য ৩০/০৯/২০২৩ খ্রিষ্টাব্দ ২০০ টির অধিক উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকদের সহায়তায় ইভটিজিং, মাদক, নারী নির্যাতন,বাল্যবিবাহ, মোবাইলের অপব্যবহার, কিশোর গ্যাং,আত্মহত্যা বিষয়ক ক্ষতিকর দিক সম্পর্কে ছাত্র-ছাত্রীদের সচেতন করেন। কোথাও উক্ত অপরাধ গুলি সম্পর্কে সংবাদ পাওয়া গেলে বা ছাত্রছাত্রীরা জানতে পারলে, জাতীয় জরুরি সেবা নাম্বার – ৯৯৯ এবং হ্যালো এসপি নম্বরের যোগাযোগ করার জন্য বলেন।

স্কুলের শিক্ষার্থীদের সচেতন করতে জেলা পুলিশের এই উদ্যোগ সময়োপযোগী বলে বিভিন্ন ব্যক্তিবর্গ মন্তব্য করেন। বিট পুলিশিং কর্মকর্তাগণ তাদের কার্যক্রমের অংশ হিসেবে নিয়মিত ভাবে এলাকার বিভিন্ন গোষ্ঠীগত দ্বন্দ্ব, জঙ্গি,সন্ত্রাসবাদ, মাদকদ্রব্য নির্মূল সহ সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনের লক্ষ্যে ইউ,পি চেয়ারম্যান, মেম্বার এবং স্থানীয় জনগনকে সাথে নিয়ে বিট পুলিশিং উঠান বৈঠকের মাধ্যমে সংশ্লিষ্ট সকলকে সচেতন করেন।

এ বিষয়ে জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র মোঃ লুৎফর রহমান অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জানান যে: পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে জেলার ১০১ বিটে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ শিক্ষার্থীদের সচেতন করতে এই কার্যক্রমে অংশগ্রহণ করেন।

নিয়মিত অপরাধ দমন ও নিবারণের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজের সকল অসংগতি বিরুদ্ধে জেলা পুলিশের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এক ক্লিকে বিভাগের খবর
© All rights reserved © 2023 Daily Netrakona News